তোমার পরশে
মোঃ আব্দুল হাই খান
রচনাকাল ঃ ২২.০৫.২০০৪ ইং
তোমাকে দেখেছি ক্ষণের তরে
তবুও কেন মনে হয়
তুমি আমার আজন্ম পরিচিত
হৃদয়ের গভীরে তাই নিয়েছো ঠাই
সত্যিই কি তুমি আমার?
শুধুই আমার??
তুমি পারিজাত আর আমি
সমুদ্রে ভাসমান একগুচ্ছ শেওলা মাত্র
হঠাৎ তোমার পরশে
মানুষ হয়ে গেলাম
বাকীটা জীবন মানুষই থাকতে চাই
কেবল তোমার সৌরভ নিতে।।
*****